ঢাকা, বৃহস্পতিবার, ৯ মে, ২০২৪

যশোরে ইউএনও'র সবধরনের সংবাদ বর্জনের সিদ্ধান্ত সাংবাদিকদের

যশোরের শার্শা গণমাধ্যমকর্মীদের কাজে অসহযোগিতা, অসস্মান  ও অসৌজন্যমুলক আচারণের অভিযোগ তুলে যশোরের শার্শা উপজেলা নির্বাহী কর্মকর্তা নয়ন কুমার রাজবংশীর সবধরনের সংবাদ বর্জনের সিদ্ধান্ত নিয়েছেন গণমাধ্যমকর্মীরা।


বৃহস্পতিবার (১ ফেব্রুয়ারি) দুপুরে গণমাধ্যমকর্মীরা একটি বৈঠকের মাধ্যমে সংবাদ বর্জনের এ সিদ্ধান্ত নেয়া হয়। গণমাধ্যমকর্মীরা জানান, উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে কোন সংবাদ সংগ্রহের জন্য গেলে তিনি তথ্য প্রকাশে অনিহা দেখান।


এছাড়া সদ্য এশিয়ান টিভির ১১তম প্রতিষ্ঠা বার্ষিকীতে নির্বাহী কর্মকর্তাকে প্রধান অতিথি করে দাওয়াত দিলে তিনি গ্রহণ করেন। তবে প্রতিষ্ঠা বার্ষিকীর দিনে তিনি সাংবাদিকদের দুই ঘন্টা অফিসের নিচে দাঁড় করিয়ে রেখে পরে জানান, তিনি নিচে নামতে পারবেন না। নির্বাহী কর্মকর্তা বলেন, এখানে র‍্যালি হবে না, কেক যদি অফিসে আনতে পারেন তবে কেটে দিচ্ছি।  


বিষয়টি নিয়ে উপজেলা চেয়ারম্যান দেখবেন বলে আশ্বস্ত করলেও গত ৩ দিনে এ নিয়ে কোন পদক্ষেপ না নেয়ায় বাধ্য হয়ে গণমাধ্যমকর্মীরা উপজেলা ভিত্তিক সব ধরনের নিউজ ও প্রশাসনোর সব ধরনের সংবাদ বর্জনের ডাক দেন।


শার্শা প্রেসক্লাবের সভাপতি ইয়ানুর রহমান বলেন, '২৫ বছর ধরে শার্শা উপজেলায় বর্তমান ইউএনও নয়ন কুমার রাজবংশীর মত  এমন অসামাজিক কর্মকর্তা আগে দেখিনি। 


বেনাপোল বন্দর প্রেসক্লাবের সভাপতি শেখ কাজিম উদ্দীন বলেন, 'বর্তমান নির্বাহী কর্মকর্তা অফিসের বাইরে বের হন কম। অফিসে বসে সময় পার করেন। এতে এলাকায় নানা অনিয়ম বেড়েছে। আইনশৃঙ্খলার অবনতি হয়েছে। বাজার মনিটরিং ভেঙে পড়েছে এমন ইউএনওকে প্রত্যাহার চাইছি।



এদিকে সংবাদ বর্জন ও ইউএনওর প্রত্যাহারের পক্ষে সমর্থন দিয়েছেন বেনাপোল উপজেলায় কর্মরত বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকরা 

ads

Our Facebook Page